কাতার এয়ারওয়েজ সরাসরি সৌদিতে ফ্লাইটের জন্য বুকিং শুরু করছে

আগামী ১১ জানুয়ারী সোমবার থেকে কাতার এয়ারওয়েজ সৌদি আরবে সরাসরি বিমানের বুকিং নেওয়া শুরু করেছে।

বিমানটি দোহা, হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ২:০৫ পিএম এ ছেড়ে সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দর বিকেল সাড়ে ৩ টায় পৌঁছবে।

কাতার এয়ারওয়েজ, ফ্লাইট কিউআর ১১৬৪ বোয়িং ৭৮৭-৮ দ্বারা পরিচালিত, যাত্রাটি কোনও স্টপ-ওভার ছাড়াই এক ঘন্টা ২৫ মিনিট চলবে।বিশিষ্ট বিমান বিশেষজ্ঞ, অ্যালেক্স মাচারেসও একই টুইট করেছেন।

মঙ্গলবার উপসাগরীয় নেতারা স্বাক্ষরিত আল-উলা চুক্তির পরে কাতারের এয়ারওয়েজ ইতোমধ্যে সৌদি আকাশসীমাতে অনেকগুলি ফ্লাইট পুনরায় আলোচনা শুরু করেছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাত কাতারের সাথে তার স্থল, সমুদ্র ও বিমান বন্দরগুলি আগামীকাল ৯ জানুয়ারী থেকে পুনরায় খুলে দেবে।দেশটির পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয় আজ (শুক্রবার) এ ঘোষণা দিয়েছে।

বিদেশ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব এবং আন্তর্জাতিক সহযোগিতা খালিদ আবদুল্লাহ বেলহুলের মতে, সংযুক্ত আরব আমিরাত “আলুলা ঘোষণাপত্র” এর স্বাক্ষরের পরে, ২০১৭ সালের ৫ ই জুন জারি করা বিবৃতি অনুযায়ী কাতারের বিরুদ্ধে নেওয়া সমস্ত পদক্ষেপের সমাপ্ত করবে।

বেলহুল বলেন, সংযুক্ত আরব আমিরাত আগত ও বহির্গামী চলাচলের জন্য সমস্ত স্থল, সমুদ্র ও বিমান বন্দর পুনরায় চালু করবে এবং দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ৯ ই জানুয়ারির এই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।