কুয়েত কোম্পানি ভিসা বেতন কত | Kuwait Company Visa 2023

Rate this post

আপনারা অনেকেই কুয়েম্বাত কোম্পানি ভিসা বেতন কত তা জানেন না আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। তাই আজ কুয়েত কোম্পানি ভিসা বেতন কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

কুয়েত কোম্পানি ভিসা বেতন কত

বিশ্বের সবচেয়ে শক্তিশালী মুদ্রার মধ্যে কুয়েতি দিনার অন্যতম। কুয়েত কোম্পানি ভিসা বেতন কত? বিশ্বব্যাংকের হিসাবে, মাথাপিছু আয়ের দিক থেকে পঞ্চম অবস্থান তাদের। কুয়েত কোম্পানি ভিসা বেতন কত? এখানকার মুদ্রার মান পৃথিবীর যেকোনো দেশের চেয়ে বেশি। এখানকার বেশির ভাগ মানুষ কোটিপতি। তাই আপ্নারা যারা কোম্পানি ভিসা কি জানেন না তারা জেনে রাখুন কোম্পানি ভিসা বলতে বোঝানো হয়েছে আপনি যেই কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সেই কোম্পানি যদি আপনার ভিসার সকল দায়-দায়িত্ব বহন করে তাহলে অবশ্যই সেটাকে কোম্পানি ভিসা বলা হচ্ছে।

কুয়েত বর্তমানে উন্নত দেশগুলোর মধ্যে একটি। কিন্তু অনেকেরই জানা নেই কুয়েত কোম্পানি ভিসা কোন কাজের চাহিদা বেশি। আপনারা যদি বাংলাদেশ থেকে এটা জেনে নিতে পারেন তাহলে কুয়েত গিয়ে আপনি ভালো টাকা উপার্জন করতে পারবেন।

বর্তমানে আপনারা যারা  বাংলাদেশ থেকে কুয়েতে যেতে চান তাদের অবশ্যই কাজ করার এক্সপেরিয়েন্স দরকার হবে। কুয়েত কোম্পানি ভিসা বেতন কত? কুয়েত কোম্পানি ভিসা নিয়ে নিয়োগ পেলে প্রথম মাসেই আপনার বেতন হবে ৯০ হাজার টাকা । কুয়েত কোম্পানি ভিসা বেতন কত? আর যদি ভালো কোন কাজের দক্ষতা থাকে তাহলে বেতন হবে ১ লক্ষ ২০ হাজার টাকা। কুয়েত কোম্পানি ভিসা বেতন কত? আপনি যদি সেখানে নিজের পারদর্শিতা দেখাতে পারেন তাহলে প্রতি মাসে বাংলাদেশী টাকায় ৩০,০০০ টাকা থেকে ৪০০০০ টাকা শুরুর দিকে আপনার বেতন হবে এবং সেটা বাড়তে বাড়তে সর্বোচ্চ ১ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।

কুয়েত কোম্পানি ভিসার জন্য কি কি প্রয়োজন

নিচে কুয়েত কোম্পানি ভিসার জন্য কি কি প্রয়োজন তা দেওয়া হলো-

  • কুয়েতে কোম্পানি ভিসা আবেদনের জন্য প্রথম প্রয়োজনীয়ভাবে আপনার প্রতিষ্ঠানের দলিলপত্র বা নিবন্ধনপত্র থাকতে হবে।
  • কুয়েতে কোম্পানির রেজিস্ট্রেশন সার্টিফিকেটও আবেদনের সময় প্রয়োজন। এটি আপনার কোম্পানির প্রতিষ্ঠান নিবন্ধক অফিস থেকে পাওয়া যায়।
  • আবেদনের সময় আপনাকে আপনার কোম্পানির বিস্তারিত প্রোফাইল ও ব্যবসায়িক তথ্য সরবরাহ করতে হবে। এটি আপনার কোম্পানির কার্যকাল, সংখ্যা এবং ধরন, পণ্য বা পরিষেবা, ইত্যাদি সম্পর্কিত বিশদ তথ্য উল্লেখ করে।
  • আপনাকে কুয়েতের একটি ব্যাংক হিসাবের স্টেটমেন্ট সরবরাহ করতে হবে, যাতে আপনার কোম্পানির আর্থিক অবস্থা প্রমাণিত হয়ে থাকে।
  • কুয়েতে কোম্পানি ভিসা আবেদনের জন্য আপনার একটি পরিচয়পত্র দাখিল করতে হবে। এটি আপনার ব্যক্তিগত ও পেশাগত তথ্য যেমন পাসপোর্ট নম্বর, ঠিকানা, পেশা ইত্যাদি উল্লেখ করে।

কুয়েত কোন কাজের বেতন কত

কুয়েত কোম্পানি ভিসা হলো কোম্পানিগুলো শ্রমিকদের ভিসা দিয়ে থাকে কনস্ট্রাকশন এবং বিল্ডিং এর কাজের জন্য। তাই কাজভেদে বেতন ভিন্ন হয়ে থাকে। নিচে কুয়েত কোন কাজের বেতন কত তা দেওয়া হলো-

কাজের ধরণ কুয়েতি দিনার
শ্রমিক/হেল্পার/ক্লিনার (অদক্ষ) ১০০
কসাই (আধা-দক্ষ) ১১০
ডেলিভারি বয় (আধা-দক্ষ) ১২৫
লন্ড্রি ম্যান/ধোয়াই (আধা-দক্ষ) ১০০
নিরাপত্তা প্রহরী/লাইফগার্ড (আধা-দক্ষ) ১১০
এসি মেকানিক (দক্ষ) ১৩৫
ইলেক্ট্রিশিয়ান (দক্ষ) ১২৫
ড্রাইভার (ভারী দায়িত্ব এবং দক্ষ ) ১৩৫
হাউস বয় ১২০
রান্না ১২০
গৃহ পরিচারিকা ১২০
ওয়েল্ডার ১১০
দোকানদার ১৫০
কার ওয়াশার ১০০
নির্মাণ শ্রমিক ১০০
প্লাম্বার ১১০

 

কুয়েতে কোন কাজের চাহিদা বেশি

কুয়েত কোম্পানি ভিসা বেতন কত
কুয়েত কোম্পানি ভিসা বেতন কত

কুয়েতে বিভিন্ন ধরনের কাজ রয়েছে। তবে বিভিন্ন ধরনের কাজগুলোর মধ্যে ওয়ার্ক পারমিট ভিসা বেশি চাহিদা। কারন কুয়েত হচ্ছে একটি মুসলিম দেশ তবে সেই দেশের নাগরিকরা অনেক অর্থশালী হওয়ায় ছোটখাটো গাছগুলো তারা নিজে করতে চায় না। তাই তারা বাইরের দেশ থেকে শ্রমিক নিয়োগ প্রদান করে এবং সেই সুযোগ বাংলাদেশের সাধারণ জনগণ নিতে পারবে। তবে এ ভিসার কাজগুলোর মধ্যে যেসব কাজে আপনার দক্ষতা আছে সেসকল কাজ আপনি করতে পারবেন। কুয়েতে বর্তমানের সবথেকে বেশি যে কাজের চাহিদা রয়েছে সেটা হচ্ছে ড্রাইভার। তাই আপনি যদি ড্রাইভারি অর্থাৎ ছোটখাটো মিনি ট্রাক অথবা প্রাইভেট কার চালাতে পারদর্শী হন তাহলে অবশ্যই কুয়েতে গিয়ে নিজের জীবনের পরিবর্তন আনতে পারবেন।

আরও পড়ুনঃ বিকাশ কাস্টমার কেয়ার নতুন ফোন নাম্বার 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ কুয়েত কোম্পানি ভিসা বেতন কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

error: Content is protected !!