ইতালি ভিসা আবেদন লিংক | Italy Visa Application Link 2023

Rate this post

আপনারা অনেকেই ইতালি ভিসা আবেদন লিংক তা জানেন না আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। তাই আজ ইতালি ভিসা আবেদন লিংক এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

ইতালি ভিসা আবেদন লিংক

ইতালি হচ্ছে পৃথিবীর অন্যতম সুন্দর দেশগুলোর মধ্যে একটি। ইতালিতে উন্নত জীবন যাপন এবং আর্থিক বিষয়াবলি অনেক ভালো। ইতালি ভিসা আবেদন লিংক ? প্রায় প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে কাজ, লেখাপড়া এবং স্থায়ীভাবে থাকার জন্য অনেক লোক আসে। কিন্তু সাম্প্রতিক সময়ে ইতালি যাওয়া বেশ কঠিন হয়ে উঠেছে। ইতালি ভিসা আবেদন লিংক ? কারণ ইতালি যে কেউ ভিসা করতে পারে না। তবে ইতালি যাওয়ার দুই ধরনের ভিসা রয়েছে। একটি সিজনাল ভিসা ও আরেকটি নন সিজনাল ভিসা। যারা চিকিৎসা বা ভ্রমন করার জন্য এবং অনেকেই পড়াশোনা করার জন্য ইতালি যেতে চায় তাদের কে সিজনাল ভিসা করার জন্য আবেদন করতে হবে।

আপনি এখন ঘরে বসে শুধুমাত্র আপনার মোবাইল বা ল্যাপটপ ব্যবহার করে এখনই আবেদন করতে পারেন ভিসার জন্য। আর তাইতো বর্তমানে মানুষজনও স্মার্ট নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলছে এবং যে কোন কিছু জানার প্রয়োজন পড়তেই সবার প্রথমে সার্চ করছে google অথবা ইউটিউবে।

আপনারা যারা বাংলাদেশ থেকে ইতালি যেতে চান তারা মুলত সিজনাল ভিসা এবং নন সিজনাল ভিসায় ইতালি যেতে চাচ্ছেন তারা বিভিন্ন ক্যাটাগরিতে ভিসা আবেদন করতে পারবেন। আর ইতালি যাওয়ার জন্য আপনাদের ইতালি ভিসা আবেদন করার জন্য https://visa.vfsglobal.com/bgd/en/ita/apply-visa এই লিংকে ক্লিক করতে হবে।

ইতালি যেতে কত টাকা লাগে

ইতালি যাওয়া বর্তমান যুগে অনেক ভাগ্যের ব্যাপার। কেননা সবাই ইতালি যেতে পারে না। আপনারা যারা ইতালি যেতে চান তারা অনেকেই জানেন না ইতালি যেতে কত টাকা লাগে। ইতালি বিভিন্ন ক্যাটাগরির ভিসা কে দুই ভাগে ভাগ করা হয়। একটি হলো সিজনাল ভিসা এবং অপরটি হল নন সিজনাল। সিজনাল বিষয় আপনার খরচ হতে পারে ৩ থেকে ৪ লক্ষ টাকা। যদি আপনারা সিজনাল বিষয় ইতালি যান তাহলে আপনি ৬ থেকে ৯ মাস সেখানে থাকতে পারবেন। নন সিজনাল ভিসা গেলে আপনার খরচ পড়বে 10 থেকে 12 লক্ষ টাকা পর্যন্ত।

আপনি যদি স্টুডেন্ট বা ভ্রমন করা অথবা চিকিৎসা করার জন্য ইতালি যেতে চান তাহলে আপনার সব খরচ দিয়ে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা লাগবে। এবং নন সিজনাল ভিসা কাজের ভিসা যেতে চাইলে তাহলে আপনাকে সর্বোমোট ১১ লক্ষ থেকে ১২ লক্ষ টাকা লাগবে। তবে আপনি যদি বর্তমান সময়ে কাজের জন্য যেতে চান তাহলে আপনাকে ১০ লক্ষ থেকে ১১ লক্ষ টাকা খরচ করতে হবে।

ইতালি ভিসা আবেদন করার নিয়ম

নিচে ইতালি ভিসা আবেদন করার নিয়ম দেওয়া হলো-

  • প্রথমে ভিসা আবেদন সেন্টার (VFS Global) ইতালি ওয়েবসাইটে যেতে হবে: ওয়েবসাইট: https://www.vfsglobal.com/italy/bangladesh/index.html
  • ওয়েবসাইটে যাওয়ার পর, “Visa Types” এর অংশে গিয়ে আপনার প্রস্তুত ভিসা ক্যাটেগরি নির্বাচন করুন, এবং “How to Apply” সেকশনে আবেদনের প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য পেতে পারেন।
  • সমস্ত আবশ্যক ডকুমেন্টস  এবং আবেদন ফর্ম পূরণ করে সম্পূর্ণ ভিসা আবেদন সম্পন্ন করুন। আবেদন ফর্ম অনলাইনে পূরণ করা যেতে পারে এবং সাথে সাথে আবেদনের স্ট্যাটাস অনলাইনে অনুসন্ধান করা যেতে পারে।
  • ভিসা আবেদন ফি প্রদান করতে হবে, যা আপনি ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে প্রদান করতে পারেন।
  • একবার আবেদন সম্পূর্ণ হয়ে গেলে, আপনি ভিসা আবেদন সেন্টারে গিয়ে আবেদন সম্পূর্ণ করতে হবে, সাথে সাথে সব আবশ্যক ডকুমেন্টস এবং আবেদন ফর্ম জমা দেয়া প্রয়োজন।

 

ইতালির ভিসা তে আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট

ইতালি ভিসা আবেদন লিংক
ইতালি ভিসা আবেদন লিংক

নিচে ইতালির ভিসা তে আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট দেওয়া হলো-

  • অরিজিনাল পাসপোর্ট
  • শিক্ষাগত যোগ্যতার সনদপত্র
  • ন্যাশনাল আইডি কার্ড/স্মার্ট কার্ড
  • কাজের অভিজ্ঞতার সনদপত্র বা চুক্তির সনদপত্র
  • জন্ম নিবন্ধন সনদ, কেননা ইতালিতে ভিসার জন্য আবেদন করতে হলে আপনাকে অবশ্যই ১৮ বছরের অধিক বয়সি হতে হবে এবং ছেলে মেয়ে উভয়ে ভিসার জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুনঃ nid দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার নিয়ম 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ ইতালি ভিসা আবেদন লিংক জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!