অধিনায়ক না হলেও দলের নেতা হয়েই থাকবে সাকিব : ডমিঙ্গো https://mohona24.com/?p=73385

এক বছরের কিছু বেশি সময় ধ’রে বাংলাদেশ দলের কোচ হয়েছেন রাসেল ডমিঙ্গো। তবে করোনার কারণে ৬ মাসই ঘরে বসে কা’টিয়ে দিতে হয়েছে তাকে। এদিকে বিশ্বজুড়ে করোনা পরি’স্থিতি কিছুটা স্বাভাবিক হলে ফের টাইগারদের নিয়ে অনুশীলনে নেমেছেন ডমিঙ্গো।

শ্রীলংকা সফরের উদ্দেশেযুক্তরাষ্ট্র থেকে ছুটে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আগামী ২৯ অক্টোবর আর নিষে’ধা’জ্ঞার মেয়াদ শেষ হলে শ্রীলংকা সফর দিয়েই মাঠে ফিরবেন সাকিব, এমন আশা করা হচ্ছিল। যদিও সফর স্থ’গিত হয়ে গেলে সব পরিক’ল্পনাই ভে’স্তে যায়। এদিকে প্রশ্ন উঠে দলে ফিরে সাকিব তার অধিনায়কত্ব ফিরে পাবেন কিনা।

এ প্রশ্ন রাখা হয় ডমিঙ্গোর সামনেও। দলে ফিরেই সাকিব সরাসরি অধিনায়কত্ব করতে পারবেন? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে টাইগার হেড কোচ ডমিঙ্গো বলেন, এটা বোর্ডের ব্যাপার, আমার কথা না বলাই ভালো। তিন ফরম্যাটেরই অধিনায়ক বোর্ড নির্বাচন করে। আমাদের কাজ অধিনায়কদের সমর্থন করা, পাশে থাকা, সহায়তা করা। আমরা সেটিই করে যাব।

ডমিঙ্গো বলেন, বরাবরই সে দলের নেতাদের একজন। ফেরার পরও তা বদলানোর সম্ভাবনা দেখি না। অধিনায়ক না হলেও সে নেতা হয়েই থাকবে। সাকিব দলের সিনিয়র ক্রিকেটারদের একজন। সে বিশ্বের সেরা ক্রিকেটারদের একজন। দলের নেতৃত্বস্থানীয়দের মধ্যে সাকিবের ভূমিকাকে তাই গুরুত্ব দিয়েই দেখেন ডোমিঙ্গো।