মাশরাফির ‘লিজেন্ড’ আখ্যা দিয়ে আইসিসির টুইট

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ৩৮তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

পরিসংখ্যান যাই বলুক বাংলাদেশ ক্রিকেটে তিনি নিঃসন্দেহে কিংবদন্তি। তার নেতৃত্বেই ওয়ানডে ক্রিকেটে টাইগাররা পা রেখেছে নতুন উচ্চতায়! সেই মাশরাফি বিন মর্তুজার জন্মদিন আজ, ৫ অক্টোবর। ৩৭ পেরিয়ে ৩৮-এ পা দিলেন এই তারকা ক্রিকেটার।

১৯৮৩ সালের এই দিনে নড়াইলে জন্ম নেন ম্যাশ। এরপর সময়ের পথ ধরে উঠে এসেছে বাংলাদেশ জাতীয় দলে। জন্মদিনে তাকে ‘কিংবদন্তি’ আখ্যা দিয়ে শুভেচ্ছা জানাল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

কারণটাও সংগত। মাশরাফি নিজেকে কিংবদন্তিদের কাতারে নিয়ে গেছেন। ২০০১ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে অভিষেক। তারপর ইনজুরির সঙ্গে লড়াই করে এই পেসার টিকে থেকেছেন ক্রিকেটে। হার মানেন নি! লড়ে গেছেন।

সেই মাশরাফিকে জন্মদিনে শুভেচ্ছা জানাল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। তাদের অফিসিয়াল টুইটে মাশরাফির ছবি পোস্ট করে লিখেছে-

‘বাংলাদেশের হয়ে যেসব রেকর্ড মাশরাফির- অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ১১৭টি ম্যাচ, ওয়ানডেতে সবচেয়ে বেশি ২৬৯টি উইকেট। ওয়ানডেতে সেরা বোলিং ফিগার ২৬/৬, যৌথভাবে সবচেয়ে বেশি ২১৮টি ওয়ানডে ম্যাচ খেলা খেলোয়াড়।

শুভ জন্মদিন কিংবদন্তি!’

RECORDS MASHRAFE MORTAZA HOLDS FOR BANGLADESH:

🏏 MOST MATCHES AS CAPTAIN – 117
🏏 MOST ODI WICKETS – 269
🏏 BEST FIGURES IN AN ODI INNINGS – 6/26
🏏 JOINT-HIGHEST ODI APPEARANCES – 218

HAPPY BIRTHDAY TO A 🇧🇩 LEGEND! PIC.TWITTER.COM/PP5DXSUWSE

— ICC (@ICC) OCTOBER 5, 2020

মাশরাফি জাতীয় দলের হয়ে ৩৬ টেস্ট, ২১৮ ওয়ানডে আর ৫৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ম্যাশ। আনুষ্ঠানিকভাবে এখনো অবসর নেন নি তিনি।