করোনাভাইরাস থেকে রক্ষা করার মালিক একমাত্র আল্লাহ

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাব বাংলাদেশেও পড়েছে। এখন পর্যন্ত ২৭ জন আক্রান্ত ও দুইজন মারা গেছেন এই প্রাণঘাতী ভাইরাসে। এছাড়াও পাঁচজন সুস্থ হয়েছেন। করোনাভাইরাস দেয়ার এবং তা থেকে রক্ষার মালিক আল্লাহতালা।

সবাইকে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হতে বললেন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের নেতারা। বক্তারা বলেন, ‘করোনাভাইরাস সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন করোনাভাইরাস নিয়ে কোন প্যানিক তৈরি করবেন না। ধর্মব্যবসায়ীরা উদ্দেশ্যমূলকভাবে কঠিন প্যানিক তৈরি করছে।

অথচ তারা এতদিন হক্কানী-রব্বানী ওলী এবং পবিত্র মাজার শরীফ থেকে মানুষকে বিমুখ করার জন্য জোর গলায় প্রচার করতো, সব কিছু দেয়ার মালিক একমাত্র মহান আল্লাহ পাক। কিন্তু করোনাভাইরাস থেকে বাঁচানোর মালিক যে মহান আল্লাহ পাক তারা এখন আর তা প্রচার করছে না।’

তারা আরো বলেন, ‘করোনাভাইরাস দেয়ার এবং তা থেকে রক্ষার মালিক মহান আল্লাহ পাক। তাই করোনা ভাইরাস নিয়ে প্যানিক নয়। করোনা ভাইরাস মুসলমানদের জন্য কোন সমস্যা নয়। আলেম সমাজকে এসব কথা বেশি বেশি প্রচার করতে হবে।

বাংলাদেশে করোনার অজুহাতে পবিত্র মসজিদসমূহে জামায়াত নিষিদ্ধ করা, মহাসম্মানিত আযান পরিবর্তন করা, পবিত্র মসজিদসমূহে যেতে নিরুৎসাহিত করলে ওলামালীগসহ ধর্মপ্রাণ মুসলমান ও হাক্কানী-রব্বানী আলেম সমাজ তা শক্তভাবে প্রতিহত করবে। করোনাসহ সকল প্রকার আযাব-গযব থেকে বাঁচতে হলে বেশি বেশি পবিত্র মীলাদ শরীফ পাঠ করতে হবে এবং সুন্নতী খাদ্য গ্রহণ করতে হবে।’