এবার এক দিনে ১ কোটি ২০ লাখ টাকা তুললেন তাশরীফ

সিলেট ও সুনামগঞ্জের ব’ন্যা কবলিত মানুষদের সাহায্যার্থে লাইভ করে এ পর্যন্ত ১ কোটি ৩৬ লাখ টাকা তুলেছেন সংগীতশিল্পী তাশরীফ খান। তিনি নিজেই ঢাকা পোস্ট’কে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রথম লাইভে ১৬ লাখের পর গতকাল করা তার দ্বিতীয় লাইভ থেকে বুধবার (২২ জুন) রাত ৯টা পর্যন্ত আরও ১ কোটি ২০ লাখ টাকা উঠেছে বলে জানিয়েছেন তাশরীফ। আগামীকাল সকাল অবধি তার তোলা মোট টাকার পরিমাণ দেড় কোটি ছাড়িয়ে যেতে পারে বলে প্রত্যাশা এই গায়কের।

সিলেট ও সুনামগঞ্জের পাশাপাশি এই টাকা দিয়ে দেশের আরও কিছু ব’ন্যাদুর্গত এলাকায় সাহায্য করবেন বলে জানান মানবিক কাজ করে খ্যাতি পাওয়া সংগীতশিল্পী তাশরীফ।

এর আগে রোববার (১৯ জুন) রাতে ঢাকা পোস্ট’কে তাশরীফ বলেন, ‘সিঙ্গাপুরে একটি শো করে ১২ জুন আমি দেশে ফিরি। পরদিন ১৩ জুন সিলেটে ছুটে যাই। সেখানে গিয়েছিলাম মূলত এর আগে হয়ে যাওয়া ব’ন্যায় ক্ষতিগ্রস্ত কিছু মানুষকে সাহায্য করার উদ্দেশ্যে। কিন্তু ১৪ জুন থেকে টানা বৃষ্টি আর ব’ন্যায় ঘটনা বদলে যায়। সিলেট-সুনামগঞ্জসহ আশপাশের এলাকা ভ’য়াবহ ব’ন্যায় ভেসে যায়। অসহায় হয়ে পড়ে লাখ লাখ মানুষ। এ অবস্থায় সিলেটে থেকেই আমি ফেসবুকের মাধ্যমে তবহিল সংগ্রহ করি। যতটুকু পারছি আম’রা সাধ্যমত চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়াতে।’

এদিকে টানা কয়েকদিন ধরে ব’ন্যা কবলিত এলাকায় কাজ করতে গিয়ে কিছুটা অ’সুস্থ হয়ে পড়েছেন তাশরীফ। শরীর ব্যথায় ভুগছেন তিনি। তারপরও পেইন কিলার খেয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। ব’ন্যা দুর্গত একটি মানুষকেও যদি সাহায্য করতে পারেন সেটিই এখন তার কাছে বড় বলে জানিয়েছেন এই তরুণ।

তাশরীফের এই উদ্যোগ এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ প্রশংসিত হয়েছে। এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোয় অনেকেই তাকে বাহবা দিচ্ছেন, তার জন্য দোয়া করছেন।

উল্লেখ্য, তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। নিজের গড়া ব্যান্ড ‘কুঁড়েঘর’সহ এরইমধ্যে নতুন প্রজন্মের কাছে বেশ পরিচিতি পেয়েছেন। তার প্রতিটি গানই প্রকাশের পর দ্রুত সাড়া ফেলে সামাজিক মাধ্যমে। পাশাপাশি অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তিনি।