বাঁচা-মরার ম্যাচে আজ একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামছে দিল্লি

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস বনাম পাঞ্জাব কিংস। দুই দলের জন্যই ম্যাচটি ফাইনাল ম্যাচের সমতুল্য। এই ম্যাচে যারা জয়লাভ করবে তাদের প্লে-অফে খেলার রাস্তা একপ্রকার পরিষ্কার হবে। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

১৩ ম্যাচে ব্যাঙ্গালুরু ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে চারে থাকলেও বাদ পড়ার শঙ্কা রয়েছে। কেননা তাদের রানরেট -০.৩২৩। হাতে মাত্র একটি ম্যাচ।অন্যদিকে ১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম নম্বরে দিল্লি ক্যাপিটালস। তাদের রানরেট ০.২১০। এছাড়াও ১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সপ্তম নম্বরে পাঞ্জাব কিংস। তাদের রানরেট ০.০২৩।

দিল্লি ক্যাপিটালসের পরবর্তী দুটি ম্যাচে রয়েছে পাঞ্জাব কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। প্লে-অফে উঠতে হলে এই দুই ম্যাচে অবশ্যই জয় লাভ করতে হবে দিল্লিকে। আর সেটি যদি করতে পারে তাহলে চতুর্থ দল হিসাবে প্লে-অফ নিশ্চিত করবে দিল্লি ক্যাপিটালস।

সেক্ষেত্রে পরের ম্যাচে জয়লাভ করলেও বাদ পড়ে যাবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালো এবং পাঞ্জাব কিংস। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দিল্লি ক্যাপিটালস সেরা একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন। ইনজুরি থেকে ফিরে একাদশে আসতে পারেন পৃথ্বী শ। এছাড়াও অ্যানরিচ নর্টজের পরিবর্তে দলে আনা হতে পারে মোস্তাফিজুর রহমানকে।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ/কেএস ভারত, মিচেল মার্শ, ঋষভ পান্ত (অধিনায়ক এবং উইকেট কিপার), রোভমান পাওয়েল, ললিত যাদব, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অ্যানরিচ নর্টজে/মোস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া।