জুতোয় মদপান করে অজিদের বিশ্বকাপ উদযাপন

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে অ’স্ট্রেলিয়া। তাতে সব মিলিয়ে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে অজিরা। এরপরই মেতে উঠেছে অদ্ভুত উল্লাসে। ড্রেসিং রুমে দলটির উদযাপনের অনুষঙ্গ হিসেবে ছিল ম’দ, আর সেটা তারা পান করেছেন নিজেদের জুতোয় নিয়ে!

গতকাল জেতার পর ড্রেসিং রুমে গিয়েই গ্লেন ম্যাক্সওয়েল টুইট করে জানিয়ে দিয়েছিলেন, ‘আমাকে আগামী কয়েক দিন খুঁজে পাবে না বন্ধুরা, উল্লাস!’ কেন তাকে খুঁজে পাওয়া যাব’ে না, সেটা দেখা গেল আইসিসির প্রকাশ করা এক ভিডিওতে। সেখানে দেখা গেল অ’স্ট্রেলিয়ার সাজঘরে তিনি গিয়েছিলেন ঐতিহ্যবাহী স্কি গগলস পরে। তা পরেই চলেছে উদযাপন।

এরপর শুরু জুতোয় ম’দ নিয়ে খেয়ে উদযাপনের। শুরুটা করেছিলেন অজি উইকেটরক্ষক ব্যাটার ম্যাথু ওয়েড। তিনিই প্রথম জুতো খুলে তাতে বিয়ার নিয়ে খাওয়া শুরু করেন। তার দেখাদেখি সতীর্থ মা’র্কাস স্টয়নিসকেও দেখা যায় যোগ দিতে।

এদিকে দলটির অন্যতম প্রধান ব্যাটার স্টিভেন স্মিথ এ উদযাপনকে পেছনে রেখে অ্যাডাম জ্যাম্পাকে সঙ্গে নিয়ে ছবি তুলে প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। অজি এই স্পিনার সদ্য সমা’প্ত বিশ্বকাপে তুলে নিয়েছেন ১৩ উইকেট।

এর আগে মাঠ ছাড়ার সময়ও অ্যারন ফিঞ্চের দল পেয়েছে রাজকীয় সম্মান। দুবাই স্টেডিয়াম থেকে শিরোপা নিয়ে বেরোবার সময় দলটিকে বিশেষ গান বাজিয়ে বিদায় দেওয়া হয়েছে, যার তালে তালে নাচতেও দেখা গেছে মা’র্কাস স্টয়নিসকে।