চু’রির মি’থ্যে অ’পবাদ দিয়ে সিগারেটের ছ্যাঁ’কায় ক্ষ’তবি’ক্ষ’ত করল শি’শুর গা’ল

নীলফামারীর কি’শোরগঞ্জে টাকা চু’রির অ’পবাদে আলিফ (৮) নামে এক শি’শুকে অ’মানবিক নি’র্যা’তনের অ’ভিযোগ পাওয়া গেছে।
সি’গারেটের আ’গুনের ছ্যাঁ’কা ও প্লা’স দিয়ে শ’রীর ক্ষ’তবিক্ষ’ত করায় সে উপজে’লা স্বা’স্থ্য ক’মপ্লেক্সে ‘চিকিৎসাধীন রয়েছে। নি’র্যা’তনের শি’কার ওই স্কু’লছাত্র বড়ভিটা ইউনিয়নের বড়ডুমরিয়া কাচারীপাড়া গ্রামের মমিনুরের ছে’লে ও প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছা’ত্র।

ওই স্কু’লছাত্রের মা আইরিন বেগম কা’ন্নাজ’ড়িত কণ্ঠে জানান, স’ন্দেহ করে প্র’তিবেশী জা’মিনুরের স্ত্রী তাদের প্লাস্টিকের ব্যাংক কে’টে টাকা চু’রি করে নেয়ার মি’থ্যা অ’পবাদ দেয়। এ ঘটনায় সোমবার রাত ৯টায় তার জামাতা আলামিন, রাজ্জাকুল ও নুরুজ্জামান শি’শু আলিফকে রা’স্তা থেকে তু’লে নিয়ে যায়।

জুড়াবান্দা ব্রিজসংলগ্ন ক্যানেলের বাঁধে নিয়ে শি’শুটির গা’লে ও মু’খে সি’গারেটের আ’গুনের ছ্যাঁ’কা দেয়। এছাড়া প্লাস দিয়ে শ’রীর ক্ষ’তবিক্ষ’ত করে এবং বাঁ’ধে ছু’ড়ে ফে’লার ভ’য় দেখিয়ে স্বী’কারোক্তি আদায় করে।

রাতেই শি’শুটিকে বাড়িতে এনে তাদের ব্যাংকে রক্ষিত টাকা ফেরত দেয়ার জন্য পা’রিবারিকভাবে চা’প দেয়। পরে গভীর রাতে জা’মিনুর বাজার থেকে এসে এ ঘটনা শুনে নিজেই তার প্লাস্টিকের ব্যাংক কে’টে টাকা নেয়ার কথা জানায়। পরে শি’শু আলিফ অ’সুস্থ হয়ে পড়লে প’রিবারের লো’কজন তাকে উপজে’লা স্বা’স্থ্য ক’মপ্লেক্সে ভ’র্তি করেন।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য আবু সায়েম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যার ব্যাংকের টাকা সেই ব্যাংক কে’টে টাকা নিয়েছে। অথচ ছোট্ট শি’শুটিকে তারা অযথা নি’র্যা’তন করেছে। স্বী’কারোক্তির জন্য শি’শুটিকে জ’বাই করতে চেয়ে, প্লাস দিয়ে টে’নে নি’র্যাতন চা’লায়। পরে শি’শুটিকে বাড়িতে এনে তার মায়ের কাছ থেকে ৩০০ টাকা আদায় করে নেয়।

এ ব্যাপারে কি’শোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়ালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বি’ষয়টি জ্ঞাত নয় বলে জানান। ঘটনার বি’ষয়বস্তু জানতে পেরে আ’ইনানুগ ব্য’বস্থা ও শি’শুটির খোঁজখবর নেয়ার জন্য ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠান।