শুক্রবার সম্মিলিত ই’সলামী দলসমূহের বি’ক্ষোভের ঢাক

‘ভাস্কর্যের নামে দেশব্যাপী মূ’র্তি স্থাপনের প্র’তিবাদে’ আগামী শুক্রবার দেশব্যাপী বি’ক্ষো’ভ মি’ছিল ও ক’র্মসূচি ঘোষণা করেছে স’ম্মিলিত ই’সলামী দলসমূহ। কে’ন্দ্রীয়ভাবে ঢাকায় জাতীয় ম’সজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বি’ক্ষো’ভ মি’ছিল ও সমা’বেশ অনুষ্ঠিত হবে।

বুধবার সংগঠনটির এক এক বৈঠক থেকে এ ক’র্মসূচি ঘোষণা করা হয়। মাওলানা আবু তাহের জি’হাদীর সভাপতিত্বে বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সম্মিলিত ই’সলামী দলসমূহের মহাস’চিব ও বাংলাদেশ খেলাফত আ’ন্দোলনের আমির আ’ল্লামা জাফরুল্লাহ খান, ও’লামা মাশায়েখ পরিষদের সহ সভাপতি মা’ওলানা খলিলুর রহমান মাদানী, বাংলাদেশ জনসেবা আ’ন্দোলনের চেয়ারম্যান মু’ফতি ফখরুল ই’সলাম, আইম্মা পরিষদের সভাপতি মা’ওলানা মহিউদ্দীন রব্বানী,

ই’সলামি জনতার পার্টির সভাপতি মাওলানা আজিজুর রহমান আজিজ, খেলাফতে রব্বানীর আমির মুফতি ফয়জুল্লাহ আশরাফী, টেকেরহাটির পীর মা’ওলানা কামরুল ই’সলাম সাঈদ আনসারী, শর্শিনার ছোট পীর মা’ওলানা শাহ আরেফ বিল্লাহ সিদ্দিকি, মা’ওলানা আবুল কাসেম কাসেমী প্রমুখ।

নে’তারা বলেন, সারা দেশে ভা’স্কর্যের নামে যেভাবে মূ’র্তি স্থাপন করা হচ্ছে, তা কো’নোক্রমে মে’নে নেওয়া যায় না। একপ্রকার বু’দ্ধিজীবিসহ কিছু কু’চ’ক্রিমহল ভা’স্কর্য স্থাপনকে কে’ন্দ্র করে দেশে বি’শৃঙ্কলা সৃ’ষ্টির পায়’তারা করছে। তারা দেশ, জাতি ও ‘ই’সলামের দু’শমন। কেউ কেউ আ’লেম-ও’লামাদের শানে গা’লি-গা’লাজ, অ’শালীন ও কু’রচীপূর্ণ ব’ক্তব্য দিয়ে যাচ্ছে। যা কোন বি’চক্ষণ মানু’ষ মে’নে নিতে পারে না।