বয়স আ’ট’কাতে পারেনি তাদের বিয়ে!

বিয়ের ক্ষেত্রে ভা’রতীয় উপমহাদেশে বর বা স্বামীর চেয়ে কনে বা স্ত্রী’র বয়স কম হওয়ার একটি রেওয়াজ প্রচলিত আছে। কিন্তু বিভিন্ন সময়ই এ অঘোষিত নিয়মের ব্য’তিক্রম দেখা যায়। অনেকেই বিয়ে করেন তার চেয়ে বয়সে বড় কনেকে। এ ক্ষেত্রে পিছিয়ে নেই বলিউড তারকারাও। স্ত্রী’র চেয়ে বয়সে ছোট এমনই ক’জন বলিউড তারকা স’ম্পর্কে জে’নে নিই-

অ’ভিষেক বচ্চন ও ঐশ্বরিয়া রাই: সালমান খান এবং বিবেক ওবরয় স’ঙ্গে ভালবাসার ব’ন্ধন ছিন্ন করার পর অ’ভিষেকের স’ঙ্গেই প্রে’মের ভেলায় ভাসেন ঐশ্বরিয়া রায় বচ্চন। বেশি দেরি না করে বিয়ের পর্বটাও সেরে ফে’লেন তারা। অ’ভিষেক বচ্চন দুই বছরের ছোট ছিলেন বিশ্বসু’ন্দরী ঐশ্বরিয়া রাই এর থেকে। বর্তমানে মে’য়ে আরাধ্যাকে নিয়ে বেশ সুখেই সংসার করছেন তারা।

অর্জুন রামপাল-মেহের রামপাল: মডেলিং ক’রতে গিয়েই পরিচিত হয়েছেন অর্জুন আর মেহের। এরপর আর বেশি সময় লাগে নি তাদের বিয়ের পিঁড়িতে বসতে। ১৯৯৮ সালে অর্জুন বিয়ে করেন তার থেকে ২ বছরের বড় মেহেরকে। এদের ঘরে রয়েছে দুই সন্তান। কিন্তু দুঃখের বিষয় কিছু দিন আগেই তাদের বিবাহ বি’চ্ছেদ হয়ে গেছে।

ফারহান আখতার ও অধুনা: অধুনার স’ঙ্গে ফারহানের পরিচয় হয় দিল চাহতা হ্যায় ছবির স্ক্রিপ্ট লেখার সময়। অধুনার চাইতে ৬ বছরের ছোট ফারহান ২০০০ সালে তার ভালোবাসাকে বিয়ের রূপ দেন। বর্তমানে দুই মে’য়ে ও স্ত্রী’কে নিয়ে বেশ সুখেই আছেন এ দম্পতি।

করণ সিং গ্রোভা’র-বিপাশা বসু: বিপাশা বসুর স’ঙ্গে বলিউড তারকা জন আব্রাহামের প্রে’মের স’ম্পর্ক ছিল দীর্ঘ নয় বছর। বলিউড যখন ভাবছে তাঁরা বাকি জীবনটা একস’ঙ্গেই কা’টিয়ে দেবেন, তখন বিনা মেঘে ব’জ্রপাতের মতো ২০১১ সালে তাঁদের বি’চ্ছেদ হয়। এরপর ২০১৫ সালে ‘অ্যালোন’ ছবির সেটে দেখা হয় ‘সিঙ্গেল’ বিপাসা বসু আর মডেল, অ’ভিনেতা করণ সিং গ্রোভা’রের। এর আগে ২০১৪ সালে করণের দ্বিতীয় স্ত্রী’ জেনিফার উইঙ্গেটের স’ঙ্গে বি’চ্ছেদের পর তিন বছরের বড় এই বাঙালি মে’য়ের প্রে’মে পড়তে সময় লাগেনি করণের। স’ম্পর্কের এক বছরের মা’থায় ২০১৬ সালে এই জুটি মহাসমা’রোহে বিয়ে করে।

সাইফ আলী খান- অমৃ’তা সিং: অমৃ’তার চেয়ে ১৬ বছরের ছোট ছিলেন সাইফ আলী খান। তারপরও ভালবাসায় অন্ধ হয়ে বিয়ে করেছিলেন তারা। তাদের ঘরে রয়েছে দুটি সন্তান। অবশ্য অমৃ’তার স’ঙ্গে বিবাহ বি’চ্ছেদ করে কারিনা কাপুরকে বিয়ে করে বেশ সুখেই আছেন সাইফ।

শিরিশ কুন্দার ও ফারাহ খান: বলিউডের এই জুটিটি একে অন্যের সাথে পরিচিত হন ‘ম্যায় হু না’র সেটে। সেখানে ফারাহ খান পরিচালিত ছবিটির ফিল্ম এডিটর হিসেবে কাজ করছিলেন শিরিশ। সেখানেই তাদের মধ্যে ব’ন্ধুত্ব গড়ে ওঠে এবং একটা সময় সেটা গিয়ে দাড়ায় ভালোবাসায়। ৮ বছরের ছোট শিরিশকে বিয়ে ক’রতে গিয়ে ছবির জগতে বেশ স’মালোচনার মু’খোমুখি হতে হয় ফারাহ খানকে। তাদের ঘরে রয়েছে যমজ সন্তান।

শিল্পা শেঠী ও রাজ কুন্দ্রা: শিল্পাকে প্রথম দেখাতেই ভালোবেসে ফে’লেছিলেন শিল্পার চাইতে মাত্র তিন মাসের ছোট রাজ কুন্দ্রা। আর সেই ভালোবাসার প’রিণতি দিতেই ২০০৯ সালে শিল্পার স’ঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন তিনি। তাদের ঘরে রয়েছেন এক সন্তান।