বাফুফের সহ-সভাপতি পদে নির্বাচিত হলেন যারা

অনুষ্ঠিত হয়ে গেল বহুল আলোচিত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন ২০২০। এবারের নির্বাচনে সভাপতি, ৫ সহসভাপতি’সহ ২১ সদস্যের নির্বাহী কমিটি গঠনে ভোট দিয়েছেন ১৩৯ ডেলিগেটের মধ্যে ১৩৭ জন। নিবার্হী কমিটির ২১টি পদের দুই প্যানেলের মোট প্রার্থী ছিল ৪৭ জন।

এবারের নির্বাচনে সহ-সভাপদির ৪টি পদে নির্বাচিতরা হলেন: ৮৯ ভোট পেয়ে ইমরুল হাসান, ৮১ ভোট পেয়ে কাজী নাবিল আহমেদ এমপি ও ৭৫ ভোট পেয়ে আতাউর রহমান ভূইয়া (মানিক)।

চতুর্থ পদটিতে দুই প্রার্থী তাবিথ আউয়াল ও মহিউদ্দিন আহমেদ সমান সংখ্যক ৬৫ ভোট পাওয়ায় এই পদে আবারও নির্বাচন অনুষ্ঠিত করার ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন। আগামী ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে চতুর্থপদে বিজয়ী প্রার্থী বেছে নেয়ার এই নির্বাচন।

অন্যদিকে, এবারের নির্বাচনে ৯৪ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী সালাহউদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল রায় পেয়েছেন ৪০ ভোট। অপর প্রার্থী শফিকুল ইসলাম মানিক পেয়েছেন মাত্র ১ ভোট।

আর ৯১ ভোট পেয়ে সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছে একই প্যানেলের সালাম মুর্শেদী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ আসলাম পেয়েছেন ৪৪ ভোট।