অবশেষে ইসলাম ধর্মের টানে ১৬ বছরের ঝলমলে ক্যারিয়ারকে বিদায় বললেন সুজানা জাফর

অবশেষে ধর্মের টা’নে ১৬ বছরের ঝলমলে ক্যারিয়ারকে বিদায় বললেন মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। মূলত ব্যবসায়িক কার্যক্র’ম ও নিজেকে ধর্মের পথে পরিচালিত করতেই এমন সিদ্ধা’ন্ত নিয়েছেন বলে জানান এই অভিনেত্রী।

সুজানা জাফরের কথায়, গত ৩ বছর ধ’রে বুটিক্স ব্যবসায়ের সঙ্গে জ’ড়িয়ে ধী’রে ধী’রে মিডিয়া থেকে নিজেকে গু’টিয়ে নেওয়ার চেষ্টা করেন তিনি। এরপর ২০১৮ সালে ওমরাহ্ হজ্জ পালন করতে গিয়ে তার পুরো দৃ’ষ্টিভ’ঙ্গিই বদলে যায়। একসময় মনে হলো মিডিয়া তার জন্য নয়। আর সেকারণেই মিডিয়া ছাড়ার সিদ্ধা’ন্ত নেন তিনি।

গত তিন বছরে কাজ করতে গিয়ে দেখেছি, মিডিয়াতে এখন মেধার মূল্যায়ন হয় না। সেখানে স্বজনপ্রীতি এবং ব্যক্তিগত সম্পর্ককে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। সত্যি বলতে মিডিয়াতে এখন আগের পরিবেশটা নেই। সব মিলিয়েই জায়গাটা থেকে স’রে আসতে চেয়েছি। এছাড়াও বুটিক্সের ব্যবসায় যে পরিমানে সম্মান পেয়েছি তাতে আমি মুগ্ধ। যোগ করে বলেন সুজানা।

তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই ধর্মীয় শিক্ষার মধ্যে বড় হয়েছি, যা অনেকেরই অজানা। এমনকি, কোয়ারেন্টিনের সময়ে কোরআন এবং হাদিস আমার জীবনে নতুন এক উপল’ব্ধি এ’নে দিয়েছে। জীবনকে নতুন করে ভাবার সুযোগ তৈরী করে দিয়েছে। পাশাপাশি মিডিয়া ছা’ড়তে তাকে কেউ বা’ধ্য করেননি বলেও স্প’ষ্ট জানিয়েছেন সুজানা।

বিয়ে প্রসঙ্গ জানতে চাইলে তিনি বলেন, জীবনে চলার পথে একজন সঙ্গীর প্রয়োজন আছে। তবে অবশ্যই মুসলিম পরিবার থেকে উঠে আসা ধার্মিক কাউকে বিয়ে করতে চান এই অভিনেত্রী।