অবশেষে বাংলাদেশকে যে বার্তা দিল শ্রীলংকার ক্রিকেট বোর্ডের সভাপতি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যদি শ্রীলঙ্কা সফর করে তাহলে ১৪ দিনের কোয়ারেন্টাইন থাকতেই হবে এমনটাই বলেছেন শ্রীলংকার ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভা। শ্রীলংকার স্বাস্থ্য মন্ত্রণালয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে যে কোয়ারেন্টাইন শর্ত দিয়েছে তা পরিবর্তনের সুযোগ নেই।

গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেওয়া ১৪ দিনের কোয়ারেন্টাইন শর্ত মানতে পারবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যদি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ১৪ দিনের পরিবর্তে সাতদিন কোয়ারেন্টাইন না করে তাহলেই শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল।

এরপরে আর শ্রীলংকার দৈনিক আইল্যান্ড ক্রিকেটকে দেওয়া এক সাক্ষাৎকারে অাজ শ্রীলংকা ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যদি শ্রীলঙ্কা সফর করে তাহলে ১৪ দিনের কোয়ারেন্টাইন থাকতেই হবে।

এছাড়াও বিসিবির সাথে ৭ দিনের কোয়ারেন্টাইন সময় সময় নিয়ে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন তিনি। শ্রীলঙ্কার ক্রীড়া দৈনিক আইল্যান্ড ক্রিকেটকে শাম্মি সিলভা বলেন, ‘যদি তাঁরা (বিসিবি) এটি উ’ল্লেখ করে থাকে তবে এটি ভু’ল। আমি ঠিক বুঝতে পারছি না কেন এক সপ্তাহের কথা বলছে? সাত দিনের কোয়ারেন্টাইন সময়সীমা হবে এমন কোনো আলোচনা বিসিবির সঙ্গে হয়নি।

আমরা স্বাস্থ্য কর্তৃপক্ষ দ্বারা নির্ধারিত সময়কালের বাইরে যেতে পারি না। নিশ্চিতভাবে বলতে চাই, বাংলাদেশ দলকে এখানে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।’

১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেইসাথে শ্রীলংকায় পৌঁছানোর পর সকল খরচ শ্রীলংকা ক্রিকেট বোর্ড বহন করবে বলে জানিয়েছেন তিনি। শাম্মি সিলভা আরো বলেন, ‘এখানে আসার আগেও বাংলাদেশকে কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং কলম্বোতে পৌঁছার পর তাদেরকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময়ে সকল খরচ শ্রীলঙ্কা ক্রিকেট বহন করবে।’