লিখিত অনুম’তি পেয়েছে বিসিবি, আর কোনও বা’ধা নেই

শ্রীলঙ্কা সিরিজের জন্য অনেক আগে থেকেই একক অনুশীলন শুরু করে দিয়েছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। জাতীয় দলের অধীনে থাকা প্রায় ৩০ জন ক্রিকেটার এখন নিয়মিত অনুশীলন করছে। সবকিছু ঠি’কঠা’ক থাকলে আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল।

এরই মধ্যেই এই সিরিজকে সামনে রেখে ঢাকায় এসে পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক, ফিটনেস ও কন্ডিশনিং কোচ জুলিয়ান কেলাফতে ও ট্রেনার নিক লি। বাংলাদেশের নিয়ম অনুযায়ী বিদেশ ফেরত ব্যক্তিদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকা বাধ্য’তামূল’ক।

কিন্তু শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে ক্রিকেটারদের অনুশীলনের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আবেদন করেছিল যাতে বিদেশি কোচদের বেলায় ১৪ দিনের কোয়ারেন্টিন নিয়ম শি’থিল করা হয়। রবিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে লিখিত অনুম’তি পেয়েছে বিসিবি।

সুতরাং কোচদের মাঠের কাজ শুরু করতে আর কোনও বা’ধা নেই। সোমবার থেকেই মাঠে ফিরছেন তারা। গত সপ্তাহে জাতীয় দলের ট্রে’নার নিকোলাস লির করোনা টেস্টের ফল পজিটিভ আসে। চারদিন পর দ্বিতীয় করোনা পরীক্ষায় ফল নেগেটিভে এলো। ফলে ওই চার কোচের সঙ্গে ট্রেনার নিক লিরও মাঠে ফিরতে বা’ধা থাকছে না।