হঠাৎ‌ অসুস্থ হয়ে আইসিইউতে সঞ্জয় দত্ত

হঠাৎ‌ করে অসুস্থ হয়ে পড়ায় বলিউড অভিনেতা সঞ্জয় দত্তকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সন্ধ্যায় (৮ আগস্ট) মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে তিনি ভর্তি রয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, বুকে অস্বস্তি নিয়ে এদিন সন্ধ্যায় সঞ্জয় দত্ত হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁর অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা ওঠানামা করছে। তিনি কোভিড সংক্রামিত কি না, নিশ্চিত হতে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছিল। সেই রিপোর্ট নেগেটিভ আসার পর RT-PCR টেস্টের জন্য অভিনেতার সোয়াবের নমুনা সংগ্রহ করা হয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, রবিবার (৯ আগস্ট) সকালের মধ্যেই রিপোর্ট জানা যাবে।

সদ্য ৬১ বছরে পা দিয়েছেন অভিনেতা। সম্প্রতি সঞ্জয় দত্তের জন্মদিন গিয়েছে। ২৯ জুলাই ঘরোয়া ভাবেই অভিনেতার জন্মদিন পালিত হয়। শনিবার সন্ধ্যায় হঠাৎ করে শ্বাসকষ্ট অনুভব করায়, তাঁকে তড়িঘড়ি মুম্বইয়ের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা গিয়েছে, তাঁকে লীলাবতী হাসপাতালের নন-কোভিড আইসিইউ বেডে রাখা হয়েছে। কী থেকে অভিনেতার বুকে অস্বস্তি হচ্ছে, সে বিষয়ে নিশ্চিত হতে রাতেই আরও কিছু টেস্ট করতে দেওয়া হয়েছে। সঞ্জয়ের এই অসুস্থতা বলিউডের জন্য নিঃসন্দেহে আর এক দুঃসংবাদ।

দিন কয়েক আগেই জয়া বচ্চন ছাড়া বিগ-বি পরিবারের সকলে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। সঞ্জয় দত্তকে যেখানে ভর্তি করা হয়েছে, সেই লীলাবতী হাসপাতালেই ভর্তি ছিলেন করোনা আক্রান্ত অমিতাভ, অভিষেক, ঐশ্বর্য এমনকী নাতনি আরাধ্যাও। সম্প্রতি করোনা জয় করে বাড়ি ফেরেন অমিতাভ বচ্চন। তার দিন কয়েক আগেই সুস্থ বাড়িতে ফেরেন ঐশ্বর্য-আরাধ্যা। শনিবার বিকেলে করোনা জয় করে বাড়িতে ফিরেছেন অমিতাভপুত্র অভিষেকও।

অমিতাভ, অভিষেক, ঐশ্বর্য ও আরাধ্যার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর ১১ জুলাই নানাবতী হাসপাতালে ভর্তি হন অমিতাভ ও অভিষেক। কয়েক দিন পরে ঐশ্বর্য ও আরাধ্যাকেও হাসপাতালে ভর্তি হতে হয়। তাঁরা অবশ্য ২৭ জুলাই ছাড়া পেয়ে যান। অমিতাভ ছাড়া পান ২ অগস্ট। কিন্তু, অভিষেকের সুস্থ হতে সময় লাগে।

অভিষেক ঘরে ফেরায় কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেল‌েছিল বি-টাউন। কিন্তু, দিনশেষে ফের আর এক তারকা অসুস্থ হওয়ায় মন ভালো নেই বলিউডের। তবে, সঞ্জয়কে নন কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। আপাতত স্বস্তির এটুকুই।