সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরে ঈদ উদযাপন

আগামীকাল শনিবার (১ আগস্ট) সারাদেশে ঈদুল আজহা পালিত হবে। তবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরের সদর, চিরিরবন্দর, কাহারোল এবং বিরামপুর উপজে’লার বেশ কিছু এলাকায় আজ শুক্রবার (৩১ জুলাাই) ঈদ পালিত হচ্ছে।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় বিরামপুর উপজে’লার খয়েরবাড়ি-মির্জা’পুর গ্রামের জামে ম’সজিদে এবং ৭টা ২০ মিনিটে আয়ড়া বাজার জামে ম’সজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

দুটি জামাতে ১৫টি গ্রামের প্রায় দুশ মানুষ ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে ম’সজিদের পাশে পশু কোরবানি দেন মু’সল্লিরা। এর আগে সকাল থেকেই দূর দুরান্তের গ্রামগুলো থেকে ভ্যান, বাইসাইকেল ও মোটরসাইকেলে করে একত্রিত হতে থাকেন। বিশৃঙ্খলা এড়াতে বিরামপুর থা’না পু’লিশের পক্ষ থেকেও করা হয় নিরাপত্তার ব্যবস্থা। দিনাজপুর শহরের পার্টি সেন্টারে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

সেখানে ঈ’মামতি করেন মা’ওলানা সাইফুল ইস’লাম। শতাধিক মু’সল্লি এই ঈদ জামাতে অংশ নেয়। এছাড়াও দিনাজপুর চিরিরবন্দর উপজে’লার সাইতাড়া, কাহারোল উপজে’লার জয়নন্দ ও গড়েয়া এবং বিরামপুর উপজে’লায় দুইটি গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। জে’লায় ১৩টি উপজে’লায় প্রায় দেড় হাজার পরিবার সৌদি আরবের সাথে মিল রেখে ঈদ পালন করছেন।