পাঁচ বছরের শিশুকে ধর্ষণচেষ্টা, বখাটে কারাগারে;

বরিশালের গৌরনদী উপজেলার কান্ডপাশা গ্রামে ৫ বছরের শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে বখাটে রাসেল খান নামক একজনকে আটকে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

মঙ্গলবার রাতে নির্যাতিতার বাবা বাদী হয়ে একমাত্র রাসেলকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলায় গ্রেপ্তার দেখিয়ে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে বখাটে রাসেলকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। রাসেল উপজেলার নলচিড়া ইউনিয়নের রতন খানের ছেলে। পেশায় একজন কাঠমিস্ত্রি।

মামলার বাদী জানান, মিস্ত্রি কাজের সুবাদে রাসেল তাদের বাড়িতে আসে। বিকেল সাড়ে পাঁচটার দিকে পরিবারের সবার অজান্তে তার পাঁচ বছরের শিশু কন্যাকে বাড়ির নির্জন স্থানে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়।

এ সময় শিশু কন্যার চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে আসার আগেই বখাটে রাসেল শিশুটিকে জখম করে। এক পর্যায়ে সে (রাসেল) পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়রা ধাওয়া করে আটক করে থানা পুলিশের কাছে সোর্পদ করে।

গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান জানান, রাত সাড়ে ১০টার দিকে আমি নিজেই ঘটনাস্থলে পৌঁছে শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসি। ওই রাতে শিশুর পিতা বাদী হয়ে মামলা দায়ের করেন।

ওসি গোলাম ছরোয়ার বলেন, এলাকাবাসী রাসেলকে আটকে থানায় সোপর্দ করে। পরে নির্যাতিতার বাবা বাদী হয়ে মামলা দায়ের করলে ওই মামলায় রাসেলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। বুধবার সকালে শিশুটিকে চিকিৎসার জন্য শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।