চলচ্চিত্রের খেটে খাওয়াদের তিন লাখ টাকা দিলেন শিল্পী

করোনাভাইরাসের কারণে মার্চ মাসে শুরু হওয়া লকডাউনে স্থগিত হয়ে গেছে চলচ্চিত্রের যাবতীয় কার্যক্রম। এতে করে বিপাকে পড়েছেন চলচ্চিত্রের খেটে খাওয়া মানুষেরা। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি ও কয়েকজন তারকার ব্যক্তিগত উদ্যোগে তাদের একাধিকবার সহায়তা করা হয়েছে।

এবার চলচ্চিত্রের অসচ্ছল শিল্পীদের ঈদ উপহার হিসেবে শিল্পী সমিতিতে দুই লাখ টাকা প্রদান করেছেন এক সময়ের চিত্রনায়িকা আঞ্জুমান আরা শিল্পী। এ ছাড়াও অসচ্ছল কলাকুশলীদের জন্য তিনি প্রদান করেছেন এক লাখ টাকা।

এ বিষয়ে শিল্পী বলেন, গত পাঁচ বছর ধরে নিয়মিত শিল্পী সমিতিতে ঈদের সময় এ উপহার প্রদান করে আসছি। একজন শিল্পীর দায়বদ্ধতার জায়গা থেকে আমি আমার সহকর্মীদের পাশে থাকার চেষ্টা করছি। অন্যান্যবারের ধারাবাহিকতায় এবারো সহকর্মীদের জন্য ঈদ উপহার প্রদান করলাম।

শিল্পী বলেন, লকডাউনের শুরু থেকেই আমার সঙ্গে যারা যোগাযোগ করেছেন তাদের সাধ্যমতো সহায়তা করেছি। আত্মীয় স্বজনদের সহযোগিতা করেছি। মেকআপ অ্যাসোসিয়েশনে অর্থ দিয়ে পাশে দাঁড়িয়েছি।

প্রসঙ্গত, আঞ্জুমান আরা শিল্পী নব্বই দশকের মাঝামাঝি চলচ্চিত্রে পা রাখেন। প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর বিপরীতে তিনি ‘প্রিয়জন’ ছবিতে অভিনয় করেছিলেন।