সংযুক্ত আরব আমিরাতে আগামী তিন দিনের বৃষ্টিপাতের বিশেষ আবহাওয়া বার্তা !

সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন স্থানে আজ শুক্রবার বিভিন্ন তীব্রতার বৃষ্টিপাত ছিল এবং আবহাওয়াবিদরা আগামী দিনগুলিতে আরও বেশি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল। বৃহস্পতিবার বিকেল থেকে সারাদেশে রেন শুরু হয়েছে এবং শুক্রবার, শনিবার ও রবিবার আবহাওয়া পরিস্থিতি অপরিবর্তিত থাকবে বলে জাতীয় আবহাওয়া কেন্দ্র সতর্ক করেছে ।

একের পর এক টুইট বার্তায় এনসিএম বলেছে যে আবুধাবি, শারজাহ ও আজমানের উপর হালকা বৃষ্টিপাত মেঘের বীজতলের অপারেশনের কারণে হয়েছিল। বৃহস্পতিবার বৃষ্টি বয়ে যাওয়া মাঝারি বাতাসও অনুভূত হয়েছিল এবং বৃষ্টিপাতের সাথে অস্থির আবহাওয়া ছিল, আজ বজ্র বিদ্যুৎ ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।

রবিবারের মধ্যে তাপমাত্রা উল্লেখযোগ্য হ্রাস এবং পাহাড়ের চূড়াগুলির উপরে তুষারপাতের সম্ভাবনা সহ আবহাওয়া স্থিতিশীল হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে। গাড়ি চালকদের সাবধানতার সাথে গাড়ি চালনার এবং অন্যান্য অঞ্চলের উপত্যকাগুলি এড়াতে আহ্বান জানিয়েছে আরব আমিরাত পুলিশ। পুলিশ বন্যার ঝুঁকিপূর্ণ অঞ্চল গাড়িচালকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেরিত বার্তাগুলি নজর রাখতে বলেছে কখন কোন আবহাওয়া বার্তা আসে , যা তাদেরকে নতুন সতর্কতাগুলিতে আপডেট রাখতে সহায়তা করবে।

ঝুঁকিপূর্ণ আবহাওয়ার জন্য প্রস্তুতি নিন, রাস্তাঘাট ও পরিবহন কর্তৃপক্ষ (আরটিএ) গাড়ি চালকদেরও ভেজা অবস্থায় নিরাপদে গাড়ি চালানোর আহ্বান জানিয়েছে। আপনি কি বর্ষার আবহাওয়ায় একটি ট্রিপ যেতে পরিকল্পনা করছেন? যাত্রা করার আগে, যানবাহনের ব্রেক এবং উইন্ডশীল্ড ওয়াইপারগুলি আপনার নিরাপত্তা নিশ্চিত করে কাজ করছে কিনা তা নিশ্চিত করুন, আরব আমিরাতের সামাজিক মাধ্যমে আরটিএ টুইট করেছে ।