পা’কিস্তানি সুন্দরীদের ছবি দে’খলে মা’থা ঘুরে যাবে

সীমান্তে পাক সে’নাদের প্রবেশ নিষেধ হলেও বলিউডে অবাধ সে দেশের লাস্যময়ীদের প্রবেশ। পশ্চিমের প্রতিবেশি দেশের সঙ্গে ভা’রতের দ্বি-পাক্ষিক স’ম্পর্ক মাঝেমধ্যেই সেদেশে পা’কিস্তানি শিল্পীদের পারফর্ম্যান্সের উপর সেন্সর জারি করে।

তবুও সব বাধা কাটিয়ে বলিউড সুন্দর মুখের জন্য অনেকসময়ই ভরসা করেছে ওপারের উপর। তাঁদের ‘বোল্ড অবতার’ ভা’রতের পুরুষ হৃদয়ে ঝড় তুলেছে আকছার। এক নজরে দেখে নেওয়া যাক ভা’রতে পাক নায়িকাদের রম’রমা’র ছবিগুলো।

হু’মাই’মা মালিক:

পা’কিস্তান থেকে ভা’রতে সম্প্রতি আগমন হয়েছে এই নায়িকার। বলিউডে ‘ভাট’ ক্যাম্প বরাবরই পা’কিস্তানি নায়িকাদের জন্য রেড কার্পেট পেতে দিয়েছে।

‘রাজা নটবরলাল’ সিনেমায় অ’ভিনয় করেছেন পা’কিস্তানের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া এই অ’ভিনেত্রী। মাত্র ১৪ বছর বয়সে গ্ল্যামা’র দুনিয়ায় পা রেখেছেন হু’মাই’মা। ইম’রান হাসমির সঙ্গে তাঁর চুম্বন দৃশ্য দর্শকমহলে যথেষ্ট প্রশংসিত হয়েছে।

সারা লোরেন:

তাঁর আসল নাম মোনা লিসা। ২০০৩ সালে ‘রাবিয়া জিন্দা রাহেগি’ টেলিসিরিয়ালের মাধ্যমে আত্মপ্রকাশ। নানান পাক সিরিয়ালে অ’ভিনয়ের সুবাদে জিতেছেন বেস্ট ড্রামা আর্টিস্টের তকমা’ও।

বলিউডে এন্ট্রি নেন ‘কাজরারে’ সিনেমা’র মাধ্যমে, যদিও সেই সিনেমাটি একেবারেই ফ্লপ করে। কিন্তু হাল ছাড়েননি এই পাক ললনা। মা’র্ডার থ্রি’তে নিশার ভূমিকায় অ’ভিনয় করে নজর কাড়েন। রণদীপ হুডার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে সাবলীল সারা বলিউডে লম্বা রেসের ঘোড়া হতে পারেন।

মীরা:

ইনিও টিনসেল টাউনে পা জমানোর জন্য সাহসী দৃশ্যে অ’ভিনয় করতে পিছপা হননি। সম্প্রতি তাঁর স্বামী নাভিদের সঙ্গে এক যৌ’নদৃশ্যের ভিডিও টেপ ফাঁ’স হওয়ায় শিরোনামে এসেছেন মীরা।

বীণা মালিক:

পাক ক্রিকেটার ‍মুহাম্ম’দ আসিফের সঙ্গে তাঁর স’ম্পর্কের জেরে মিডিয়ার নজরে আসেন তিনি। পরে টিনসেল টাউনের হট টপিক হয়ে ওঠেন এই নায়িকা। বিগ বসের বাড়িতে ঢুকে আই ক্যান্ডির কাজ বেশ দক্ষ হাতেই সামলেছিলেন বীণা।