লিটন-তামিমের আক্ষেপ, লিড পেল বাংলাদেশ

লিড পেল বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উকেটে ৪০১ রান। এর আগে ৩৯৭ রানে অল আউট হয় লঙ্কানরা। এদিকে আজ লাঞ্চের পর বাংলাদেশ শিবিরে জোড়া আঘাত হানলেন লঙ্কান পেসার কাসুন রাজিথা। লাঞ্চের পর প্রথম বলেই লিটন দাসকে ফেরান রাজিথা। পরের বলেই তার শিকার তামিম ইকবাল। ১৯ রানের জন্য টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের ক্লাবে প্রবেশ করতে পারেলেন না তামিম।

বেশ দেখেশুনেই দিনের প্রথম সেশন পার করেছিলেন দুই সেট ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং লিটন দাস। সেঞ্চুরির পথেই এগিয়ে যাচ্ছিলেন এই জুটি। মুশফিক ৮৫ এবং লিটন ৮৮ রান নিয়ে মধ্যাহ্ন বিরতীতে যান। বিরতীর পর বড় ইনিংস খেলার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিলেন তারা।

তবে লাঞ্চের পর কাসুন রাজিথার প্রথম বলেই উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। এরপর ক্রিজে আসেন তামিম ইকবাল। গতকাল রিটায়ার্ট হার্ট হয়ে মাঠ ছেড়েছিলেন তামিম। ১৩৩ রানের ইনিংসকে আরও বড় করার লক্ষ্যা নিয়েই মাঠে নামেন তিনি।

তবে প্রথম বলেই আউট হয়ে সেই ইনিংস আর বড় করা হয়নি তামিমের। কাসুন রাজিথার চতুর্থ শিকার হয়ে ফিরে যান তামিম। আর মাত্র ১৯ রান করতে পারলেই টেস্টে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে পারতেন তামিম।