আল্লাহর দোহাই আমার কাছে আসবেন না: শাহবাজকে ইমরান খান

প্রধানমন্ত্রিত্ব হারানোর আগে থেকেই ইমরান খান বলে, আসছিলেন তাকে ক্ষমতাচ্যুত করার জন্য যুক্তরাষ্ট্র ষড়যন্ত্র করছে।

তবে যুক্তরাষ্ট্রের সেই সাংকেতিক চিঠিটিকে, ভুয়া বলেছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এমনকি চিঠিটি সত্যি হলে ইমরান খানের দলে, যোগ দেবেন বলেও জানান শাহবাজ।

শাহবাজের এমন বক্তব্যের পর শুক্রবার (২৩ এপ্রিল) নিজ, বাসভবনে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, আল্লাহর দোহাই, আমার কাছে আসবেন না।

এ রকম একজন চোরকে আমার সঙ্গে, নিতে পারি না। চিঠিটিকে ভুয়া বলার জন্য অবশ্যই শাহবাজ শরিফকে ক্ষমা চাওয়া উচিত।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের, প্রতিবেদনে বলা হয়, ক্ষমতা হারানোর পর এই প্রথম ইমরান খান তার বানি গালার বাসভবনে সংবাদ সম্মেলন করেছেন।

তিনি সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রী থাকার, সময় আমি যে ধরনের হুমকি পেয়েছি, সে ধরনের হুমকি নিউজিল্যান্ডের মতো একটি ছোট, দেশের প্রধানমন্ত্রীও পান না।

ইমরান খান আরও বলেন, আমরা ২২ কোটি মানুষের, দেশ। আমাদের সাবেক প্রধানমন্ত্রী জুলফিকার আলী ভুট্টো এবং সামরিক শাসক পারভেজ মোশাররফও হুমকি, পেয়েছিলেন। কিন্তু আমি যে ধরনের হুমকি পেয়েছি, তা দেশের জন্য লজ্জাজনক।

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল অনাস্থা ভোটে হেরে, প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। পরে সোমবার (১১ এপ্রিল) নতুন সরকার প্রধানের দায়িত্ব পান শাহবাজ শরিফ।

তিনি পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে, দায়িত্ব গ্রহণ করেন। শাহবাজ শরিফ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই।