জ্বরের নাপা সিরাপ পান করে আপন দুই ভাইয়ের মৃত্যু!

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নাপা সিরাপ পান করে আপন দুই ভাইয়ের মৃ’ত্যু হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) রাতে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের নজর পাড়া গ্রামে এই ঘটনাটি ঘটে। নিহ’তরা হলো- একই এলাকার ইসমাইল হোসেনের ছেলে মোহাম্মদ ইয়াসিন খান (৭) ও মুরসালিন খান (৪)। শুক্রবার সকালে নিহ’তদের ম’রদেহ ময়নাতদ’ন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের ম’র্গে পাঠানো হয়েছে।

পুলিশ ও নিহ’তের পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর থেকেই মুরসালিন ও ইয়াসিনের জ্বর আসে। পরে সন্ধ্যায় তাদের বাবা ইসমাইল হোসেন স্থানীয় দুর্গাপুর বাজারের মা ফার্মেসি থেকে নাপা সিরাপ কিনে নিয়ে আসেন। রাত আটটা বাজে ইয়াসিন ও মুরসালিন কে একই বো’তল থেকে সিরা’প খাওয়ানো হয়। সিরাপ খাওয়ানোর পর রাত সাড়ে আটটার দিকে দুজনের অব’স্থা খারাপ হতে থাকে।

তাদের মু’মূর্ষ অবস্থায় প্রথমে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ব্রাহ্মণবাড়িয়ার সদর হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। বাড়িতে ফেরার পথে প্রথমে মুরসালিন ও কিছুক্ষণ পর ইয়াসিন মারা যায়। আশুগঞ্জ থানার উপ-পরিদর্শক মোঃ. জসীম উদ্দিন জানান, দুটি শিশুর মৃ’ত্যুর খবর পেয়ে রাতেই আমরা ঘটনাস্থলে ছুটে যাই।

সেখানে গিয়ে নাপা সিরাপ এর বোতল ও নিহ’তদের ম’রদেহ উ’দ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় মা ফার্মেসীতে গিয়ে তাদের দোকান বন্ধ পাওয়া যায়। দোকানের মালিক মাইনুদ্দিন প’লাতক রয়েছে।