ইস’লাম গ্রহণ করে আবেগে কাঁদলেন ফরাসি তরুণী, ভিডিও ভাই’রাল

সম্প্রতি ইস’লাম গ্রহণ করেছেন এলিসিয়া ট্রান্ট নামে এক ফরাসি তরুণী। ইস’লাম ধ’র্ম গ্রহণের রীতি অনুযায়ী তিনি কালেমা পাঠ করে মু’সলমান হন। কিন্তু মু’সলমান হতে পারার আনন্দে অঝোরে কেঁদেছেন এলিসিয়া। গত ২৬ নভেম্বর ফ্রান্সের একটি ম’সজিদে ইস’লাম গ্রহণ করেন তিনি।

ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেই শেয়ার করেছেন। আর মুহূর্তেই ওই ভিডিও ভাই’রাল হয়েছে। সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের আবেগাপ্লুত করেছে ভিডিওটি।

ভিডিওতে দেখা যায়, ই’মামের বলার সঙ্গে সঙ্গে কালেমা পাঠ করেন এলিসিয়া। কালেমা পাঠ শেষে সেখানে উপস্থিত নারীরা ‘আল্লাহু আকবর’ বলে তাকবির দিলে এলিসিয়া আবেগ চেপে রাখতে পারেননি। খুশিতে কেঁদে ফেলেন তিনি।

এক টুইটার পোস্টে ভিডিও’র ক্যাপশনে এলিসিয়া লেখেন, ‘আমা’র জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্ত সবার সঙ্গে ভাগাভাগি করে নিতে চাই।’ভিডিওটি ইতোমধ্যে লক্ষাধিকবার দেখা হয়েছে। সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা এলিসিয়াকে অ’ভিনন্দন জানান।

অ’ভিনন্দনের জবাব দিতেও ভোলেননি এলিসিয়া। টুইট বার্তায় তিনি লেখেন, যারা আমাকে অ’ভিনন্দন জানিয়ে মেসেজ দিয়েছেন সবার প্রতি কৃতজ্ঞ। মেসেজের সংখ্যা অনেক হওয়ায় কাউকে সরাসরি জবাব দেওয়া কঠিন।