না`রী দে`হ নি`য়ে পু`রু`ষের ৬ অ`জা`না ভয়

একেবারেই ভাববেন না, পুরুষকুল মিলনতা নিয়ে ভীত নয়। এ ব্যাপারে কোনও কোনও পুরুষ নাকি মহিলাদেরও হারিয়ে দিতে পারেন। ভয়ের কারণে মিলন সুখেও চলে আসে নানাবিধ বাধা। মিলন জীবন হয়ে ওঠে দুর্বিষহ, অসহ্য। মিলনতা নিয়ে পুরুষের কী কী ভয় কাজ করে জেনে নিন।

১. পুরুষত্বহীনতার ভয়: পুরুষত্বহীনতা নিয়ে ভয় থাকে পুরুষের মনে। এবং জেনে রাখা ভালো, সেই ভয় থেকেই পুরুষত্বহীনতা দেখা দেয়। ৯০ শতাংশ ক্ষেত্রে দেখা গেছে, মিলন অক্ষমতার জন্য দায়ি একমাত্র ভয়। পুরোটাই মানসিক সমস্যা। কেবল ১০ শতাংশ পুরুষের মধ্যে সমস্যাটি ও বায়োলজিক্যাল।

২. অতৃপ্ত নারীকে ভয়: কোনও নারীর মিলন চাহিদা তুলনায় বেশি হলে, তাকে মনে মনে ভয় পেতে শুরু করেন পুরুষ। নারীকে তৃপ্ত না করতে পারার শঙ্কা তাকে মিলন ভাবে দুর্বল করে তোলে। কিন্তু কোনও পুরুষ যদি মিলন ভাবে অতিরিক্ত সক্রিয় হন, তার মধ্যে সেই ভয় কাজ করে না। বরং সেরকম চার্জডআপ নারীকেই মনে মনে কামনা করেন তিনি।

৩. সংযম হারানোর ভয়: বিবাহিত বা কমিটেড পুরুষের মনে এক অদ্ভুত ভয় কাজ করে। স্ত্রী বা প্রেমিকার প্রতি ভালোবাসা থেকেই সেই ভয়ের উৎপত্তি। তিনি মনে করেন অতি সুন্দরী কোনও নারীকে দেখে যদি কাম জেগে যায়, তবে সেই ইচ্ছেকে দমন করবেন কী করে? আফটার অল মানুষ তো! যদি স্রোতের সঙ্গে ভেসে যান, তা হলে যে প্রিয়তমাও দূর দূর করবে। এমন ধাক্কা তিনি সামলাবেন কী করে? সেই চিন্তা থেকেই ভয়ের জন্ম। তাই আত্মসংযম ধরে রাখতে আপ্রাণ চেষ্টা চলে মনে মনে।

৪. প্রিয়তমার অন্য পুরুষের প্রতি আকর্ষণে সবচেয়ে বেশি ভয়: একটু ডমিনেটিং গোছের প্রেমিকের ক্ষেত্রে এই ভয় কাজ করে। তিনি মনে করেন প্রেমিকা তার একার সম্পত্তি। অন্য কেউ তাকে প্রভাবিত করবে, এই চিন্তা তিনি কিছুতেই মাথা থেকে ঝেড়ে ফেলতে পারেন না। মনে হয়, প্রেমিকা তাকে ছেড়ে অন্য কোনও পুরুষের প্রতি আকৃষ্ট হলে, তিনি সেটা সহ্যই করতে পারবেন না। এই মানসিক সমস্যা কিন্তু সম্পর্কে ফাঁটলও ধরাতে পারে।

৫. স্বাভাবিক না হওয়ার ভয়: কোনও কোনও পুরুষের মনে শঙ্কা থাকে, তিনি যে পদ্ধতিতে মিলত হন, বাকিরাও কি সেই পদ্ধতিতেই মিলনসুখে লিপ্ত হয়! নাকি তার পদ্ধতিটাই এক্সক্লুসিভ। তেমনটা হলে ভালো। প্রেমিকা চট করে ছেড়ে যেতে চাইবে না। কিন্তু বিপরীতটা হলেই মুশকিল। মনে ভয়, আরও ভালো কোনও পার্টনার পেলে হয়তো প্রেমিকা হাতছাড়া হবে। কী উদ্ভট খেয়াল!

৬. পুরুষাঙ্গের আকার নিয়ে ভয়: অধিকাংশ পুরুষ মনে করেন, তার পুরুষাঙ্গটির আকার প্রয়োজনের চেয়ে ছোটো। হয়তো সেটি সঙ্গীকে পুরোপুরিভাবে তৃপ্ত করতে পারছে না। তা হলে জেনে রাখুন, পুরুষাঙ্গের উপর মিলন তৃপ্তি নির্ভর করে না। তৃপ্তি আসতে পারে মাঝারি বা ছোটো আকারের পুরুষাঙ্গ থেকেও। পুরোটাই নির্ভর করে পারফরম্যান্সের উপর।