সে ভালোবাসে আপনাকে, মুখে না বললেও বুঝবেন কিভাবে

আ`প`না`কে কে ভা`লো`বাসে, মু`খে না ব`ল`লে`ও বু`ঝ`বে`ন কি`ভা`বে?

একসঙ্গেই পথচলা কিংবা কলেজ-ইউনিভা’র্সিটির বন্ধু-বান্ধবী বা সহকর্মী। বিপরীত মানুষটির প্রতি ভালোলাগা, ভালোবাসা জন্মানো স্বাভাবিক। এতে দোষের কিছু নেই। অনেক সময় তো দুজনই দুজনার প্রে’মে পড়ে যায়।

এক্ষেত্রে ভালোবাসার কথা জানতে পারার পর সহকর্মী বা বন্ধুর সঙ্গে পুরনো স’ম্পর্ক নষ্ট হবে ভেবে কেউ কাউকে বলে না ‘আমিও তোমা’র প্রে’ম সাগরে ডুবতে চাই’।

সমস্যা নেই, একটু সতর্ক ও নজর রাখলে আপনিই বুঝতে পারবেন কাছের মানুষটি আপনার প্রে’মে পড়েছে কিনা, আপনাকে ভালোবাসে কিনা। এবার তাহলে কয়েকটি উপায় তুলে ধ’রা হলো যা দেখে বা উপলব্ধি করে সহ’জেই বুঝতে পারবেন বিপরীত মানুষটি আপনার প্রে’মে পড়েছে, আপনাকে ভালোবাসে।

চোখে চোখ : বিপরীত মানুষটি কি সবসময় চোখের দিকে তাকিয়ে কথা বলছে? এমনটা কিন্তু সবার ক্ষেত্রে হয় না কখনো। সে আপনার চোখে চোখ রাখছে মানে আপনাকে কিছু বলতে চাইছে সে। সে আপনার চোখের মধ্যে নিজেকে খুঁজতে চায়।

অকারণে কথা বলা : গল্প ছাড়া অ’প্রয়োজনেও বিভিন্ন সময় বিভিন্ন বিষয়ে পরাম’র্শ নিতে চায়। ব্যক্তিগত ছোট ছোট বিভিন্ন বিষয়ে আপনার সঙ্গে কথা বলতে চায়। এমনটা হলে বুঝে নিবেন বিপরীত মানুষটি আপনাকে ভালোবাসে। সে আপনাকে তার পাশে চাইছে।

কখনো আলাদা : সবসময় সবার সঙ্গে ভালো লাগে না তার। কখনো কখনো শুধু আপনার সঙ্গে আড্ডা বা সময় কা’টাতে মন চায় তার। ব্যক্তিগত কথা থেকে শুরু করে পারিবারিক বিভিন্ন বিষয়েও কথা বলতে চায়। তাহলে তো নিশ্চিত সে আপনাকে নিয়ে সারা জীবন কা’টাতে ইচ্ছুক।