‘বিড়ালের ভালোবাসা’, পুরো ঘটনা পড়লে চমকে উঠবেন!

মোটরসাইকেল চাপায় নিহত হয় তার মা (বিড়াল)। এ ঘটনা আরো ছয় মাস আগের। তবে ভুলতে পারছেন না সন্তান। এই মা’ই তাকে বড় করেছেন।

সেই মায়ের মৃতদেহটা এখন কঙ্কালে পরিণত হয়েছে। তবে সেই কঙ্কাল আঁকড়েই দিন কাটছে বিড়াল ছানার।
সম্প্রতি সেই বিড়াল ছানার এমন একটি ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এই ছবিটিতে দেখা গেছে, বিড়ালছানাটি মাটিতে পড়ে থাকা তার মায়ের কঙ্কালটি আঁকড়ে ধরে পড়ে আছেন। কোথাও ছেড়ে যাচ্ছেন না। আর এই ছবিটি তুলেছেন কলকাতার রাজীব সরকার। তিনিই ছবিটি ফেসবুকে প্রকাশ করেন। তিনি জানান, ভারতের কলকাতার শ্যামবাজার থেকে ছবিটি তুলেছেন।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে তিনি আরো জানান, তিন মাস আগে মোটরসাইকেল চাপায় নিহত হয় মা বিড়ালটি। কলকাতার শ্যামবাজারের রাধামাধব গোস্বামি লেনের ঘটনা এটি। তিনি তিন মাস আগে নিজেই ঘটনাটি দেখেছেন। এরপর সন্তানের এই ভালোবাসা দেখে তিনি অনুপ্রাণিত হয়ে ছবিটি তুলেছেন।

এছাড়াও ঘটনা দেখা আরো কিছু স্থানীয়দের মতে, প্রায় তিন মাস আগে বিড়ালছানাটি তার মাকে হারিয়েছে। এখনো ভুলতে পারেনি সে। এছাড়া রাতে প্রায়ই বিড়ালছানাটির গোঙানি শোনা যায়। মনে হয় সে অঝোর নয়নে কাঁদে।

তবে বিড়ালছানার সেই ছবি এখন নেট দুনিয়ায় ভাইরাল। ছবিটি যেই দেখছেন সেই প্রসংশা করছেন। সকলের বিড়ালছানাটির উপর মায়া বেড়ে গেছে। অনেকেই নিজেদের মায়ের প্রতি ভালোবাসার কথা কমেন্টসে লিখছেন। তাদের অনেকের মত, আমিও আমার মাকে অনেক ভালোবাসি, এই বিড়ালছানার মত আমি তাকে ছেড়ে থাকতে পারবো না। আবার অনেকেই বলছেন, ও তো ওর মাকে হারিয়ে ফেলেছে, কিন্তু আমি আমার মাকে হারাতে দিবো না। আবার অনেকে লিখছেন, বিড়ালছানাটিকে দেখে অনেক কষ্ট হচ্ছে, কেউ কী এই ছানাটিকে আমার কাছে দিয়ে যাবে।