স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস ফিরিয়ে আনতে পেঁয়াজের উপকারিতা

পেঁয়াজ কাটতে গেলে চোখে পানি চলে আসে। তবে এই পেয়াজ যে স্বাস্থ্যের পক্ষে কতটা উপকারি তা জানলে আপনি অবাক হতে বাধ্য। প্রয়োজনীয় পুষ্টিগুণের সঙ্গে এতে ফাইটোকেমিক্যাল রয়েছে, যা আমাদের শরীরে নানা উপকারে আসে। স্যালাদ থেকে স্যান্ডউইচ, কিংবা শুধু মুড়িতে মেখে যেমন নানা ভাবে পেঁয়াজ খাওয়া যায়, তেমনই এর রয়েছে নানাবিধ গুণ। আমাদের আজকের এই প্রতিবেদনে একবার দেখে নিন পেঁয়াজের গুণাগুণ সম্পর্কে-

১৫১. মাখন এত শক্ত হয়ে গেছে যে আর ব্যবহার করতে পারছেন না? যদি আপনি চীজ গ্রেটার ব্যবহার করেন তাহলে মাখন নরম হয়ে আসবে এবং তা ব্যবহার উপযোগী হবে।

১৫২. আপনার মোটর গাড়ির কাঁচ কুয়াশাচ্ছন্ন হয়ে গেছে? আপনি চকবোর্ড ইরেজার ব্যবহার করতে পারেন। কুয়াশার ক্ষেত্রে এটি ভালো কাজ করে।

১৫৩. আপনি কি এমন কোন সাইট খুঁজছেন যেখানে বিভিন্ন কোর্স শেখানো হয়? তাহলে কোর্সেরা (পড়ঁৎংবৎধ.পড়স) এর সাইট থেকে ঘুরে আসতে পারেন। শত শত বিষয়ের ট্রেনিং দেওয়া হয় এখানে।

১৫৪. দীর্ঘদিন ব্যবহারের পর বাদামী চিনি শক্ত হয়ে যায়। তাহলে আপনি সংরক্ষণ করবেন কীভাবে? আপনি বাদামী চিনিতে যদি সামান্য মার্সম্যালো ব্যবহার করেন তাহলে চিনি সফট হবে ও ভালো থাকবে।

১৫৫. শ্বাসকষ্টের সমস্যা নিরোধনে ও স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস ফিরিয়ে আনতে কাটা পেঁয়াজের ভূমিকা সম্পর্কে জানেন? কাটা পেঁয়াজের সালফিউরিক এসিডের বাষ্প আপনার নাকে প্রবেশ করলে নাকের শ্লেষ্মা দূর হবে। আপনার শ্বাসকষ্টের সমস্যা দূর হবে এবং আপনার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক হবে। তবে খেয়াল রাখবেন কাটা পেঁয়াজ প্রথমে প্যানের উপরে রাখবেন এবং তা অবশ্যই গরম হতে হবে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/ আরক)