মাশরাফির অসুস্থ বাবাকে বিমানে ঢাকায় প্রেরণ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার বাবা গোলাম মুর্তজা স্বপনকে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।

শনিবার রাত পৌনে ৮টার ফ্লাইটে ঢাকায় নিয়ে আসা হয় বাংলাদেশের সেরা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার বাবাকে। যুগান্তরকে বিষয়টি জানান, মাশরাফির মামা নাহিদুর রহমান।

তিনি বলেন, ‘চিকিৎসকরা মাশরাফির বাবার রোগ নির্ণয় করতে পারেননি। যে কারণে তাকে রাত পৌনে ৮টার ফ্লাইটে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া ওয়া হয়।’

রাত সোয়া ১০টায় যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, উন্নত চিকিৎসার জন্য মাশরাফির বাবাকে ঢাকায় নেয়া হয়েছে। তবে তার শারীরিক অবস্থা আশঙ্কা মুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শুক্রবার সন্ধ্যায় হঠাৎ করেই বুকে ব্যথা অনুভব করেন মাশরাফির বাবা। পরিবারের লোকজন দ্রুত চিকিৎসকে খবর দেন। নড়াইল সদর হাসপাতালের কয়েকজন চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দেন গোলাম মুর্তজাকে।

এরপর শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বাসায় প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়। নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মশিউর রহমান বাবু যুগান্তরকে জানান, ‘গোলাম মুর্তজা স্বপন বুকের ডান পাশের নিচের দিকে ব্যথা অনুভব করছিলেন। প্রাথমিকভাবে এটা মাসলপুল জাতীয় সমস্যার কারণে এই ব্যথা হয়েছে বলে ধারণা করা হয়। এরপরও উন্নত চিকিৎসার জন্য তাকে যশোর সিএমএইচএ পাঠানো হয়।’

মাশরাফির বাবার অসুস্থতার খবর শুনে তাকে দেখতে আসেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মাদ জমিস উদ্দিন পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। নড়াইলের সর্বস্তরের জনসাধারণ গোলাম মুর্তজা স্বপনের দ্রুত সুস্থতা কামনা করেছেন।